1. tayeb.rangpur@gmail.com : Newsinbiz Team : Abu Tayeb
  2. ninbangla@gmail.com : newsinbizbd :
গণসচেতনতা তৈরির উদ্যোগ নিয়েছে : স্বপ্ন-তে ডায়াবেটিক কর্ণার।
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আইসিএমএবি ও ইসলামী ব্যাংক ফাউন্ডেশন চুক্তি তথ্য অধিকার আইন গণতান্ত্রিক চিন্তাভাবনার ফসল: বিএসইসি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে শূন্য পদসমূহে জনবল নিয়োগ দেয়া হবে। ‘স্মার্ট ইকোনমি, স্মার্ট বাংলাদেশ-শিল্প মন্ত্রণালয়ের করণীয়’ শীর্ষক কর্মশালা আন্তর্জাতিক বাণিজ্য মেলাকে বহুমুখী করা হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। আইডিয়া প্রকল্পের স্টার্টআপদের অগ্রগতি বিষয়ক সেমিনার রাজধানীতে ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেট চালু। বিনিয়োগকারীদের বিনিয়োগ পরবর্তী সকল সেবা প্রদানে বিডা বদ্ধপরিকর। বাংলাদেশ পেট্রোলিয়াম ইন্সটিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪।

গণসচেতনতা তৈরির অনন্য এক উদ্যোগ নিয়েছে : স্বপ্ন-তে ডায়াবেটিক কর্ণার।

  • আপডেট টাইম : সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪
  • ২৪ বার

ডায়াবেটিস সম্পর্কে জনসচেতনতা তৈরি করতে এবং গ্রাহকদের জন্য আরও সুযোগ-সুবিধা নিশ্চিত করতে ১৭ জানুয়ারি ‘ডায়াবেটিক কর্ণার’ নামে একটি নতুন সেবা চালু করেছে দেশের অন্যতম বড় রিটেইল চেইনশপ স্বপ্ন।

যাতে সহজেই, ডায়াবেটিস রোগীরা নিজেদের প্রয়োজনীয় পণ্য সেবা পেতে পারেন, সে লক্ষ্যে স্বপ্ন এ অভিনব উদ্যোগ নিয়েছে। প্রথম পর্যায়ে বনানী, বসুন্ধরা গুলশান ১ ও গুলশান ২, এলাকার সকল আউটলেটে গ্রাহকরা ‘ডায়াবেটিক কর্ণার’ এর সুবিধা পাবেন। পরবর্তীতে পর্যায়ক্রমে সারা দেশে স্বপ্ন’র সকল আউটলেটে মিলবে এ সেবা।

১৭ জানুয়ারি ২০২৪ তারিখে বিকাল ৪টায় স্বপ্ন’র গুলশান ১ আউটলেটে গ্রাহকদের জন্য এ ‘ডায়াবেটিক কর্ণার’ উদ্বোধন করেন অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ (এসিআই) লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম আনিস উদ দৌলা। এ সময় স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির, বিজনেস ডিরেক্টর সোহেল তানভীর খান, হেড অব মার্কেটিং মাহাদী ফয়সাল সহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসিআই লিমিটেডের চেয়ারম্যান এম আনিস উদ দৌলা বলেন, “ডায়াবেটিক একটি অসুখ যেটা বার্ধ্যকে আসে। ডায়াবেটিক রোগীরা যদি নিয়মশৃঙ্খলার মধ্যে জীবনযাপন করতে পারেন তাহলে অনেক ভালোভাবে জীবন যাপন করতে পারেন। সুতরাং ডায়াবেটিস রোগীদর জন্য নিত্যপ্রয়োজনীয় পণ্য  সহজে পাওয়া উচিত। আমি নিজে একজন ডায়াবেটিস রোগী। আমি জানি যে, কতটা সময় লাগে এই ডায়াবেটিস- এর খাবার কিংবা অনান্য প্রয়োজনীয় জিনিস খুঁজে নিতে । তাই এই ডায়াবেটিস কর্ণারটি করা।  শুধু এসিআই না সব কোম্পানীর পণ্য থাকবে এখানে , ক্রেতারা তাঁদের চাহিদা ও পছন্দমত এখান থেকে বেছে নিতে পারবেন। আমরা স্বপ্ন করেছি, এটা এসিআইয়ের একটি স্বপ্ন এবং এই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলা, মূলত তাঁর চিন্তাধারার মধ্য থেকে স্বপ্ন এসেছে এবং আজ আমরা ৪৪০টি আউটলেট করতে পেরেছি; আপনাদের সহযোগিতার জন্য এটা সম্ভব হয়েছে। আপনারা ভবিষৎতেও আমাদের সাপোর্ট করে আইডিয়াগুলো ‍দিয়ে সমৃদ্ধ  করবেন। স্বপ্ন ক্রেতাদের সুবিধার্থে কাজ করে এবং সেটার জন্য কাস্টমারের সাথে কোম্পানীর যে সুসস্পর্ক তৈরী হয় আমরা সেটার ভাগীদার হতে চাই। আমরা কাস্টমার সার্ভিসে বিশ্বাস করি।

আরো পড়ুন- তুরাগপাড়ের জেলেদের স্বাস্থ্য সুরক্ষায় হেলথ ক্যাম্প ।

স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, “স্বপ্নের ডায়বেটিক কর্ণার এই আইডিয়াটা দিয়েছেন আমাদের মাননীয় চেয়ারম্যান মহোদয় এম আনিস উদ দৌলা স্যার। স্যার আমাকে একদিন বললেন এটা অনেকের দাবি। আপনি করেন। যারা ডায়বেটিক এবং যারা স্বাস্থ্য সচেতন তারা অনেকেই খাবারে শর্করা বা চিনির পরিমাণের ব্যাপারে সচেতন। আমাদের ডায়বেটিক  কর্ণারে চাল, সুইটেনার , চা, দুধ, মল্ট ড্রিংকস, চকলেট, কুকিস সহ বিভিন্ন ডায়বেটিস বান্ধব খাবারের আইটেম ছাড়াও থাকছে ব্লাড প্রেসার মেশিন, রক্তে গ্লুকোজ পরীক্ষা করার মেশিন, স্ট্রিপ ইত্যাদি। ইতোমধ্যে সবমহলে ডায়বেটিক কর্ণার যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে।’’

স্বপ্ন’র বিজনেস ডিরেক্টর সোহেল তানভীর খান বলেন, “দেশে ১ কোটি ৩০ লক্ষ মানুষের ডায়াবেটিক হয়েছে। এই সংখ্যা প্রতি বছর বেড়ে চলেছে। ডায়াবেটিকদের জীবনযাত্রার মান উন্নয়নে তাদের জন্য যেসব পন্য বিশেষ ভাবে প্রয়োজন সেগুলো তাদের নাগালে নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। আশা করি, ভবিষ্যতে আমরা আরো নতুন নতুন পন্যের সম্ভার নিয়ে হাজির হতে পারবো।’’

স্বপ্ন’র হেড অব মার্কেটিং মাহাদী ফয়সাল বলেন, স্বপ্ন-এর ডায়াবেটিক কর্ণারটি আমার কাছে কেবল একটি সেকশন নয় এর চেয়ে বেশি কিছু । স্বাদের সাথে আপস না করে স্বাস্থ্যকর বিকল্প সরবরাহ করার জন্য এটা আমাদের প্রচেষ্টারই একটি প্রমাণ । আমরা মনে করি যে, ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তিরা প্রায়শই তাদের খাদ্য তালিকায় পছন্দের খাবারগুলোর উপর বিধিনিষেধ –এর সম্মুখীন হন । আমরা তাঁদের কেনাকাটার অভিজ্ঞতাকে পুষ্টিকর এবং আনন্দদায়ক করতে চেষ্টা করছি।

আরো পড়ুন- ১২ হাই-টেক পার্কে তরুণদের স্মার্ট কর্মসংস্থান হবে।

উল্লেখ্য যে , স্বপ্ন-এর ডায়াবেটিস কর্ণারে গ্রাহকরা কিনতে পারবেন এসিআই নিউট্রিলাইফ লো জিআই রাইস, কোকাকোলা জিরো ক্যান, ইনসিউর ডায়াবেটিক কেয়ার, স্পেলান্ডা সুইটনার, কিষোয়ান সুগার ফ্রি বিস্কুট, আইকো সুগার ফ্রি ক্র্যাকার্স, কোয়েকার ওটস, ওয়েল ফুড সুগার ফ্রি টোস্ট, জিরো ক্যাল সুইটনারসহ নানা ধরনের ডায়বেটিস খাবারপণ্য ।

 

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2024 newsinbiz.com.
Theme Customized By BreakingNews