1. tayeb.rangpur@gmail.com : Newsinbiz Team : Abu Tayeb
  2. ninbangla@gmail.com : newsinbizbd :
পোশাক শিল্পে এনবিআরের সহায়তা চায় বিজিএমইএ
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
আইসিএমএবি ও ইসলামী ব্যাংক ফাউন্ডেশন চুক্তি তথ্য অধিকার আইন গণতান্ত্রিক চিন্তাভাবনার ফসল: বিএসইসি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে শূন্য পদসমূহে জনবল নিয়োগ দেয়া হবে। ‘স্মার্ট ইকোনমি, স্মার্ট বাংলাদেশ-শিল্প মন্ত্রণালয়ের করণীয়’ শীর্ষক কর্মশালা আন্তর্জাতিক বাণিজ্য মেলাকে বহুমুখী করা হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। আইডিয়া প্রকল্পের স্টার্টআপদের অগ্রগতি বিষয়ক সেমিনার রাজধানীতে ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেট চালু। বিনিয়োগকারীদের বিনিয়োগ পরবর্তী সকল সেবা প্রদানে বিডা বদ্ধপরিকর। বাংলাদেশ পেট্রোলিয়াম ইন্সটিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪।

পোশাক শিল্পে এনবিআরের সহায়তা চায় বিজিএমইএ

  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪
  • ৬১ বার

বিশ্ববাজারে প্রতিযোগী সক্ষমতা ধরে রাখতে জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) পোশাক শিল্পে সহযোগিতার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান। গতকাল ঢাকায় এনবিআর কার্যালয়ে বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সঙ্গে বৈঠকে তিনি এ আহ্বান জানান।

ফারুক হাসান বলেন, ‘বর্তমান ব্যবসায়িক পদ্ধতিগুলোর জটিলতার কারণে শিল্পে লিড টাইম মোকাবেলা কঠিন হচ্ছে এবং অতিরিক্ত ব্যয় বাড়ছে, যা বাণিজ্য কার্যক্রম এবং শিল্পের প্রতিযোগী সক্ষমতাকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করছে।’ এক্ষেত্রে এনবিআরকে ব্যবসায়িক পদ্ধতিগুলো সহজীকরণ এবং পোশাক শিল্পে সেবা ত্বরান্বিত করার আহ্বান জানান তিনি।

পোশাক ও বস্ত্র খাতের প্রবৃদ্ধিতে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী শুল্ক, ভ্যাট, ট্যাক্স এবং বন্ড-সম্পর্কিত সমস্যাগুলো দূর করার প্রয়োজনীয়তার ওপরও জোর দেন বিজিএমইএ সভাপতি। এ সময় তিনি পোশাক শিল্পে এনবিআরের দ্রুত ও ঝামেলামুক্ত পরিষেবার গুরুত্ব তুলে ধরেন। বিদ্যমান চ্যালেঞ্জগুলো কাটিয়ে উঠতে এবং বাণিজ্য দক্ষতা বাড়ানোর জন্য প্রো-অ্যাকটিভ অ্যাপ্রোচের আহ্বান জানান ফারুক হাসান।

এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বৈঠকে উত্থাপিত সমস্যাগুলো সমাধানে যথাযথ ব্যবস্থা গ্রহণের বিষয়ে বিজিএমইএ সভাপতিকে আশ্বাস দেন।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই ও বিজিএমইএর সাবেক সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন এবং এফবিসিসিআইয়ের সহসভাপতি মো, মুনির হোসেন ও এনবিআরের সদস্য (কাস্টমস পলিসি এবং আইসিটি) মো. মাসুদ সাদিক।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2024 newsinbiz.com.
Theme Customized By BreakingNews