1. tayeb.rangpur@gmail.com : Newsinbiz Team : Abu Tayeb
  2. ninbangla@gmail.com : newsinbizbd :
পোশাক শিল্পে এনবিআরের সহায়তা চায় বিজিএমইএ
বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মেডিকেল অফিসার নেবে সূর্যের হাসি ক্লিনিক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪: সমাজসেবা অধিদপ্তর এ মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন কল্লোল গ্রূপ নিয়ে এলো নিজস্ব ই-কমার্স প্ল্যাটফর্ম ‘কল্লোলমার্ট.কম’ নারী উদ্যোক্তাদের জন্য আইপিডিসি উদ্বোধন করলো বিশেষায়িত উপশাখা-জয়ী থ্রি সিক্সটি বিসিক: ‘ইন্ডাস্ট্রিয়াল কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট ‘ শীর্ষক প্রশিক্ষণ কোর্স ইস্টার্ণ রিফাইনারী লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ও বাগেরহাট জেলা প্রশাসনের সহযোগিতায় ডিজিটাল মার্কেটিং ফর এসএমইজ প্রশিক্ষণ আয়োজন ‘স্মার্ট বিসিক তথা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ সভা’ উদ্ভাবনী সেবার মাধ্যমে বীমা খাতকে আকর্ষণীয় করার আহ্বান এফবিসিসিআইর

পোশাক শিল্পে এনবিআরের সহায়তা চায় বিজিএমইএ

  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪
  • ১৪১ বার

বিশ্ববাজারে প্রতিযোগী সক্ষমতা ধরে রাখতে জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) পোশাক শিল্পে সহযোগিতার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান। গতকাল ঢাকায় এনবিআর কার্যালয়ে বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সঙ্গে বৈঠকে তিনি এ আহ্বান জানান।

ফারুক হাসান বলেন, ‘বর্তমান ব্যবসায়িক পদ্ধতিগুলোর জটিলতার কারণে শিল্পে লিড টাইম মোকাবেলা কঠিন হচ্ছে এবং অতিরিক্ত ব্যয় বাড়ছে, যা বাণিজ্য কার্যক্রম এবং শিল্পের প্রতিযোগী সক্ষমতাকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করছে।’ এক্ষেত্রে এনবিআরকে ব্যবসায়িক পদ্ধতিগুলো সহজীকরণ এবং পোশাক শিল্পে সেবা ত্বরান্বিত করার আহ্বান জানান তিনি।

পোশাক ও বস্ত্র খাতের প্রবৃদ্ধিতে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী শুল্ক, ভ্যাট, ট্যাক্স এবং বন্ড-সম্পর্কিত সমস্যাগুলো দূর করার প্রয়োজনীয়তার ওপরও জোর দেন বিজিএমইএ সভাপতি। এ সময় তিনি পোশাক শিল্পে এনবিআরের দ্রুত ও ঝামেলামুক্ত পরিষেবার গুরুত্ব তুলে ধরেন। বিদ্যমান চ্যালেঞ্জগুলো কাটিয়ে উঠতে এবং বাণিজ্য দক্ষতা বাড়ানোর জন্য প্রো-অ্যাকটিভ অ্যাপ্রোচের আহ্বান জানান ফারুক হাসান।

এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বৈঠকে উত্থাপিত সমস্যাগুলো সমাধানে যথাযথ ব্যবস্থা গ্রহণের বিষয়ে বিজিএমইএ সভাপতিকে আশ্বাস দেন।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই ও বিজিএমইএর সাবেক সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন এবং এফবিসিসিআইয়ের সহসভাপতি মো, মুনির হোসেন ও এনবিআরের সদস্য (কাস্টমস পলিসি এবং আইসিটি) মো. মাসুদ সাদিক।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2024 newsinbiz.com.