1. tayeb.rangpur@gmail.com : Newsinbiz Team : Abu Tayeb
  2. ninbangla@gmail.com : newsinbizbd :
বাংলাদেশ অংশ নিচ্ছে জার্মানির ফ্রাঙ্কফুর্টে বিশ্বের সেরা ভোগ্যপণ্যের
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:১৮ অপরাহ্ন
শিরোনাম :
মেডিকেল অফিসার নেবে সূর্যের হাসি ক্লিনিক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪: সমাজসেবা অধিদপ্তর এ মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন কল্লোল গ্রূপ নিয়ে এলো নিজস্ব ই-কমার্স প্ল্যাটফর্ম ‘কল্লোলমার্ট.কম’ নারী উদ্যোক্তাদের জন্য আইপিডিসি উদ্বোধন করলো বিশেষায়িত উপশাখা-জয়ী থ্রি সিক্সটি বিসিক: ‘ইন্ডাস্ট্রিয়াল কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট ‘ শীর্ষক প্রশিক্ষণ কোর্স ইস্টার্ণ রিফাইনারী লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ও বাগেরহাট জেলা প্রশাসনের সহযোগিতায় ডিজিটাল মার্কেটিং ফর এসএমইজ প্রশিক্ষণ আয়োজন ‘স্মার্ট বিসিক তথা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ সভা’ উদ্ভাবনী সেবার মাধ্যমে বীমা খাতকে আকর্ষণীয় করার আহ্বান এফবিসিসিআইর

বাংলাদেশ অংশ নিচ্ছে জার্মানির ফ্রাঙ্কফুর্টে বিশ্বের সেরা ভোগ্যপণ্যের প্রদর্শনী অ্যাম্বিয়েন্তে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪
  • ১০২ বার

অ্যাম্বিয়েন্তে প্রদর্শনীতে বাংলাদেশের ৫৮ জন প্রদর্শকের উজ্জ্বল উপস্থিতি।

জার্মানির ফ্রাঙ্কফুর্টে শুরু হয়েছে বিশ্বের সেরা ভোগ্যপণ্যের প্রদর্শনী অ্যাম্বিয়েন্তে।

জার্মানির মেসে ফ্রাঙ্কফুট আয়োজিত এই প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে শনিবার। ৮৩টি দেশের ৩ হাজার ৯০০টিরও বেশি প্রদর্শক এই প্রদর্শনীতি অংশ নিচ্ছে। এতে জার্মানি, ভারত, চীন এবং ইতালির মতো বড় দেশগুলোর সঙ্গে বাংলাদেশের প্রতিষ্ঠানগুলোও গর্বের সঙ্গে তাদের উদ্ভাবনী পণ্যের প্রদর্শন করছে।

‘রপ্তানি উন্নয়ন ব্যুরো’ তাদের ভর্তুকিসহ স্টল প্রদান করে হস্তশিল্প, আলংকারিক আইটেম এবং রান্নাঘরের আনুষাঙ্গিক রপ্তানি বৃদ্ধিতে সহায়তা করছে।

মেলায় বর্তমানে ৫৮ জন বাংলাদেশি প্রদর্শক দেশের প্রতিনিধিত্ব করছেন। হল ১২.০ (ডাইনিং) এ, প্যারাগন সিরামিকস, আর্টিসান সিরামিকস, এবং প্রতীক সিরামিকসের মতো প্রতিষ্ঠানের প্রতিনিধিরা তাদের পণ্য প্রদর্শন করছেন। এ ছাড়াও বিডি ক্রিয়েশন, প্রকৃতি, ঢাকা হ্যান্ডিক্রাফ্টস, আরএফএল প্লাস্টিক এবং গোল্ডেন জুটসহ অন্যান্য উল্লেখযোগ্য প্রতিষ্ঠানগুলো প্রদর্শিত করছে।

আরো পড়ুন- জুয়েলারি শিল্প খাতে উন্নয়নের জন্য কারিগরি শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে: বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন।

পাট ও হস্তশিল্প উৎপাদনে দক্ষতার জন্য বিখ্যাত বাংলাদেশ, অ্যাম্বিয়েন্তেতে তার অনন্য সৃষ্টি প্রদর্শন করছে।

এই উদ্যোগটি এসকে হ্যান্ডিক্রাফটস, সৈয়দপুর এন্টারপ্রাইজ এবং ক্রাফট অ্যান্ড ডিজাইনসহ ছোট ও মাঝারি রপ্তানিকারকদের বিশ্বের বৃহত্তম ভোগ্য পণ্যের প্রদর্শনীতে তাদের পণ্য প্রদর্শনের অনুমতি দেয়, যার ফলে তাদের রপ্তানির সুযোগ বৃদ্ধি পায়।

আরো পড়ুন- ৮ ফেব্রুয়ারি রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় বাজুস ফেয়ার শুরু।

শফিউল আলম সেলিম, কারুপণ্য রংপুরের পরিচালক ও
পল্লী ক্রাফট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর শাহনাজ পারভীন বলেন, প্রদর্শনী খুব ভালো চলছে, বিভিন্ন দেশ থেকে আমরা অনেক পণ্য সম্পর্কে জিজ্ঞাসা পাচ্ছি, আশা করছি সামনে আরো ভালো হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2024 newsinbiz.com.