1. tayeb.rangpur@gmail.com : Newsinbiz Team : Abu Tayeb
  2. ninbangla@gmail.com : newsinbizbd :
বিনিয়োগ সংক্রান্ত সেবাসমূহের তথ্য আরো বেশি সুরক্ষিত থাকবে : বিডা ও বিসিসি ।
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪: সমাজসেবা অধিদপ্তর এ মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন কল্লোল গ্রূপ নিয়ে এলো নিজস্ব ই-কমার্স প্ল্যাটফর্ম ‘কল্লোলমার্ট.কম’ নারী উদ্যোক্তাদের জন্য আইপিডিসি উদ্বোধন করলো বিশেষায়িত উপশাখা-জয়ী থ্রি সিক্সটি বিসিক: ‘ইন্ডাস্ট্রিয়াল কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট ‘ শীর্ষক প্রশিক্ষণ কোর্স বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে নিয়োগ বিজ্ঞপ্তি একাধিক পদে নিয়োগ দেবে পরিকল্পনা মন্ত্রণালয় ইস্টার্ণ রিফাইনারী লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ও বাগেরহাট জেলা প্রশাসনের সহযোগিতায় ডিজিটাল মার্কেটিং ফর এসএমইজ প্রশিক্ষণ আয়োজন ‘স্মার্ট বিসিক তথা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ সভা’

বিনিয়োগ সংক্রান্ত সেবাসমূহের তথ্য আরো বেশি সুরক্ষিত থাকবে : বিডা ও বিসিসি ।

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪
  • ৪০ বার

বিনিয়োগ সংক্রান্ত সেবাসমূহের তথ্য আরো বেশি সুরক্ষিত থাকবে : বিডা ও বিসিসি ।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর।

মার্চ ০৬, ২০২৪ বিডা’র কনফারেন্স হলে অনুষ্ঠিত, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিডা’র নির্বাহী চেয়ারম্যান (সিনিয়র সচিব), জনাব লোকমান হোসেন মিয়া একথা বলেন।
এসময়ে বিডা’র নির্বাহী চেয়ারম্যান বলেন, বর্তমান প্রযুক্তিময় পৃথিবীতে তথ্যই শক্তি এবং তথ্যসুরক্ষা গুরুত্বপূর্ণ। উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য বিনিয়োগ বিকাশের কোন বিকল্প নেই।

আরো পড়ুন- ঢাকায় শুরু হয়েছে ১০ দিনব্যাপী বেনারসি উৎসব ।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর।

আর বিনিয়গারীদের বিনিয়োগ সেবাসহ অন্যান্য তথ্য সুরক্ষা প্রদানের জন্য বিডা সব সময় অঙ্গীকারবদ্ধ। বিডা ও বিসিসি মধ্য এ সমঝোতা স্মারক বাস্তবায়নের ফলে আইআরএমএস-সহ সকল ডাটাসমূহ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল-এর ন্যাশনাল ডাটা সেন্টারে স্থানান্তর হবে, যার মাধ্যমে বিনিয়োগ সংক্তান্ত সেবাসমূহের তথ্য আরো বেশি সুরক্ষিত থাকবে।

অনুষ্ঠানে সভাপতির বক্ত্যবে বিডা’র সচিব ড. খন্দকার আজিজুল ইসলাম এ সমঝোতা চুক্তি স্বাক্ষরের গুরুত্ব এবং প্রেক্ষাপট বিষয়ে সংক্ষিপ্ত তথ্যাদি তুলে ধরে বলেন, উন্নত বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে বিনিয়োগকারীদের সকল বিনিয়োগসেবা একই প্লাটফর্ম থেকে প্রদানের লক্ষ্য ২০১৮ সালে বিডা ওএসএস আইন পাশ হয়, যার পরিপ্রেক্ষিতে ২০১৯ সালে বিডা ওএসএস এর কার্যক্রম শুরু হয়। ইতোমধ্য আমরা ৪৮ টি প্রতিষ্ঠানের সমঝোতা স্মারক করেছি, তন্মধ্য বর্তমানে ৩৮টি প্রতিষ্ঠানের ১১৩টি বিনিয়োগসেবা প্রদান করছি। এসময়ে তিরি আরো বলেন এতদিন বিডা ওএসএস এর তথ্যাদি বিজনেস অটোমেশনের সার্ভারে সংরক্ষিত ছিল। আজকের সমঝোতা স্মারক স্বাক্ষর এর ফলে, হোস্টিংসহ বিডা ওএসএস ও আইআরএমএস এর সকল তথ্য ন্যাশনাল ডাটা সেন্টারে সুরক্ষিত থাকবে।

আরো পড়ুন৪ দিনব্যাপী Export Readiness for SMEs প্রশিক্ষণ আয়োজন করছে এসএমই ফাউন্ডেশন

অনুষ্ঠানে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল নির্বাহী পরিচালক রণজিৎ কুমার বলেন, এই চুক্তির ফলে এখন থেকে বিডা ওএসএস ও আইআরএমএস ডাটা সংরক্ষণ ও সুরক্ষায় এক সাথে কাজ করবে এনডিসি ও বিসিসি।
সমঝোতা স্মারকটি নিজ নিজ প্রতিষ্ঠানে পক্ষে স্বাক্ষর করেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ড. খন্দকার আজিজুল ইসলাম এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল নির্বাহী পরিচালক রণজিৎ কুমার।
অনুষ্ঠানে বিডার উর্ধত্মন কর্মকর্তাবৃন্দসহ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, বাংলাদেশ ডাটা সেন্টার কোস্পানি লিমিটেড, ডিজিটাল নিরাপত্তা এজেন্সির প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2024 newsinbiz.com.