1. tayeb.rangpur@gmail.com : Newsinbiz Team : Abu Tayeb
  2. ninbangla@gmail.com : newsinbizbd :
বিনিয়োগকারীদের বিনিয়োগ পরবর্তী সকল সেবা প্রদানে বিডা বদ্ধপরিকর।
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন
শিরোনাম :
নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪: সমাজসেবা অধিদপ্তর এ মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন কল্লোল গ্রূপ নিয়ে এলো নিজস্ব ই-কমার্স প্ল্যাটফর্ম ‘কল্লোলমার্ট.কম’ নারী উদ্যোক্তাদের জন্য আইপিডিসি উদ্বোধন করলো বিশেষায়িত উপশাখা-জয়ী থ্রি সিক্সটি বিসিক: ‘ইন্ডাস্ট্রিয়াল কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট ‘ শীর্ষক প্রশিক্ষণ কোর্স বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে নিয়োগ বিজ্ঞপ্তি একাধিক পদে নিয়োগ দেবে পরিকল্পনা মন্ত্রণালয় ইস্টার্ণ রিফাইনারী লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ও বাগেরহাট জেলা প্রশাসনের সহযোগিতায় ডিজিটাল মার্কেটিং ফর এসএমইজ প্রশিক্ষণ আয়োজন ‘স্মার্ট বিসিক তথা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ সভা’

বিনিয়োগকারীদের বিনিয়োগ পরবর্তী সকল সেবা প্রদানে বিডা বদ্ধপরিকর।

  • আপডেট টাইম : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫০ বার
বিনিয়োগ পরবর্তী সব সেবা প্রদানে বদ্ধপরিকর বিডা

বিনিয়োগকারীদের বিনিয়োগ পরবর্তী সকল সেবা প্রদানে বিডা বদ্ধপরিকর।

 

বিডা’র মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত “ meet with Japanese Investors; “Investment Facilitation and Aftercare Services ” শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বিডা’র নির্বাহী চেয়ারম্যান (সিনিয়র সচিব) লোকমান হোসেন মিয়া বলেন, বিনিয়োগকারীদের বিনিয়োগ পরবর্তী সকল সেবা প্রদানে বিডা বদ্ধপরিকর (ফেব্রুয়ারি ১৮.০২.২০২৪)।

এসময়ে বিডা’র নির্বাহী চেয়ারম্যান বলেন, গত ১৫ বছর ধরে মাননীয় প্রধানমন্ত্রীর ভিশনারী দক্ষ নেতৃত্বে আর্থ সামাজিক এবং অবকাঠামোগত উন্নয়নের ফলে বাংলাদেশে চমৎকার বিনিয়োগ পরিবেশ তৈরি হয়েছে। আর স্মার্ট বিনিয়োগ সেবা প্রদানের লক্ষ্যে কাজ করে চলছে বিডা।

স্মার্ট বিনিয়োগ সেবা প্রদানের লক্ষ্যে আমরা ওএসএস প্লাটফর্মের মাধ্যমে ডিজিটাল বিনিয়োগ সেবা প্রদান সহ, বিনয়োগ পরবর্তী সবসময়েও বিনিয়োগকারীদের সেবা প্রেদান করে আসছি। বিনিয়োগের পরবর্তী সময়ে একজন বিনিয়োগকারী ই-কর্মাস, ট্রেড মার্ক ইস্যু, ভিসা ইস্যু, যন্ত্রপাতি আমদানি সহ বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা করে থাকেন, আমরা ইনভেস্টমেন্ট আফটারকেয়ার উইং এর মাধ্যমে বিনিয়োগকারীদের সেই সকল চ্যালেঞ্জ ও সমস্যা সমাধানের লক্ষ্যে, যাবতীয় পরামর্শ, সাহায্য ও সেবা প্রদানে বদ্ধপরিকর। এসময়ে তিনি, জাপানের সাথে বাংলাদেশের বন্ধুত্বের সম্পর্ক উল্লখ্যে করে বলেন, বাংলাদেশের জন্ম লগ্ন থেকেই জাপান বাংলাদেশের অন্যতম ভালো এবং আমাদের উন্নয়নের সহযোগী হিসাবে কাজ করে আসছে, সম্প্রতি আমাদের অবকাঠামো উন্নয়নে জাপানের অবদান অনস্বীকার্য।

আরও পড়ুন: বাংলাদেশি উদ্যোক্তাদের নেতৃত্বে যুদ্ধপীড়িত দক্ষিণ সুদানের ডিজিটাল অবকাঠামো নির্মাণ, ইন্টারনেট খাত।

দিনব্যাপী আয়োজিত এ কর্মশালায়, বিডার নির্বাহী সদস্য জনাব অভিজিৎ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাপান বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাট্রি এর সভাপতি Mr. Myung Ho Lee (মিউং হো লি ) ও কাজুনোরি ইয়ামাদা ডেপুটি কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ অফ জেট্রো ।

বিশেষ অতিথির বক্ত্যবে বাংলাদেশের ক্রম উন্নয়নের প্রশংসা করে Mr. Myung Ho Lee (মিউং হো লি ) বলেন, বর্তমান বিশ্বে বাংলাদেশ বিনিয়োগের অন্যতম সেরা গন্তব্য, এখানে নিরাপদ বিনয়োগ পরিবেশ বিরাজ করছে এবং দেশটিতে ক্রম উন্নয়নের ফলে বাংলাদেশ ২০২৬ এলডিসি গ্রাজুয়েশন লাভ করবে, তাই জাপানি বিনিয়োগকারীগণ বাংলাদেশে বিনিয়োগ করতে বিশেষ আগ্রহী। এসময়ে তিনি আরো বলেন বাংলাদেশে ৭১% জাপানি কোম্পানি তাদের ব্যবসা ও বিনিয়োগ বৃদ্ধি করেছে। বর্তমানে বাংলাদেশে ৩৪০ টি জাপানি কোম্পানি থাকলেও আগামী ২/৩ বছরের ভিতরে সেই সংখ্যা ৫০০ অধিক হবে, এসময়ে তিনি জানান আনেক জাপানি এসএমই কোম্পানি বাংলাদেশে দ্রুত বিনিয়োগ করবে।

আরও পড়ুন: অর্গানিক পণ্যের উদ্যোক্তা তামান্না শারমিন নাদিয়া, মেয়েকে ভেজাল মুক্ত খাবারের নিশ্চয়তা দিতেই তার উদ্যোক্তা হয়ে ওঠা।

কর্মশালায় সভাপতির বক্ত্যবে বিডার নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরী বলেন, বর্তমানে জি টু জি এর মাধ্যমে জাপান ও বাংলাদেশ যৌথ ভাবে বাংলাদেশের উন্নয়নে কাজ করে চলেছে এবং দিন দিন বাংলাদেশে জাপানি বিনিয়োগ বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে বিডা বিনিয়োগকারীদের সাথে সার্বিক যোগাযোগ রেখে চ্যালেঞ্জ মোকাবেলাসহ বিভিন্ন সমস্যা সমাধানে নিরলস কাজ করে চলেছে। এসময়ে তিনি জাপানি বিনয়গকারীদের অধিক হারে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়ে বলেন, বিনিয়োগকারীদের সকল সেবা প্রদানের জন্য বিডা সব সময়ে বিনিয়োগকারীদের পাশেই আছে।

কর্মশালায় বিডা’র মহাপরিচালক মোঃ আরিফুল হক “ Investment Facilitation and Aftercare services of BIDA উপস্থাপন করেন এবং বিডার সহকারী পরিচালক সাইফুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য প্রদান করেন বিডার নির্বাহী সদস্য মিজ মোহসিনা ইয়াসমিন এবং অন্যানের মধ্যে Gintautas Dirgela (গিন্টৌতাস দিরগেলা) পরিচালক, কর্পোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড কমিউনিকেশনস, জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশ লিমিটেড, Manabu Sugawara (মানাবু সুগাওয়ারা), কান্ট্রি হেড, মারুবেনী কর্পোরেশনের বাংলাদেশ, লিটন চন্দ্র সরকার, জেনারেল ম্যানেজার, কর্পোরেট অ্যাফেয়ার্স, ডিবিএল, গ্রুপ, আব্দুল হক, ব্যবস্থাপনা পরিচালক, HAQ’S BAY অটোমোবাইলস লিমিটেড, তারেক রাফি ভূঁইয়া (জুন), ব্যবস্থাপনা পরিচালক, ওহাইও স্টেট ইউনিভার্সিটি, মার্কিন যুক্তরাষ্ট্র প্রমুখ বক্তব্য রাখেন। কর্মশালায় JICA, JETRO, JBCCI, JCAID সহ বিভিন্ন জাপানি কোম্পানির প্রায় ১০০ প্রতিনিধি অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2024 newsinbiz.com.