1. tayeb.rangpur@gmail.com : Newsinbiz Team : Abu Tayeb
  2. ninbangla@gmail.com : newsinbizbd :
রাজধানীতে ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেট চালু।
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন
শিরোনাম :
নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪: সমাজসেবা অধিদপ্তর এ মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন কল্লোল গ্রূপ নিয়ে এলো নিজস্ব ই-কমার্স প্ল্যাটফর্ম ‘কল্লোলমার্ট.কম’ নারী উদ্যোক্তাদের জন্য আইপিডিসি উদ্বোধন করলো বিশেষায়িত উপশাখা-জয়ী থ্রি সিক্সটি বিসিক: ‘ইন্ডাস্ট্রিয়াল কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট ‘ শীর্ষক প্রশিক্ষণ কোর্স বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে নিয়োগ বিজ্ঞপ্তি একাধিক পদে নিয়োগ দেবে পরিকল্পনা মন্ত্রণালয় ইস্টার্ণ রিফাইনারী লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ও বাগেরহাট জেলা প্রশাসনের সহযোগিতায় ডিজিটাল মার্কেটিং ফর এসএমইজ প্রশিক্ষণ আয়োজন ‘স্মার্ট বিসিক তথা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ সভা’

রাজধানীতে ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেট চালু।

  • আপডেট টাইম : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৯ বার
রাজধানীতে ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেট চালু।

রাজধানীতে ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেট চালু।

দীর্ঘ বিরতির পর এবং বর্ষপূর্তি উপলক্ষ্যে নতুন সাজে অনুষ্ঠিত হলো ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেট এর ১৬তম আসর। বর্ষপূর্তি উপলক্ষে স্টল ফি কমিয়ে রাখা হয় ৩০০০ টাকা এবং এবারের আসরে ১১ লাখ ৪০ হাজার ৭৪৪ টাকার পণ্য সেল হয়েছে – এ তথ্য জানিয়েছে দেশের কুটিরশিল্প, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) উদ্যোক্তাদের নিয়ে কাজ করা সংস্থা ঐক্য ফাউন্ডেশন।

আরও পড়ুন: বিনিয়োগকারীদের বিনিয়োগ পরবর্তী সকল সেবা প্রদানে বিডা বদ্ধপরিকর।

১৬ ও ১৭ ফেব্রুয়ারি নতুন সাজে আবারো শুরু হয় ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেটের ১৬ তম আসর। হলিডে মার্কেটে অংশগ্রহণে উদ্যোক্তাদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা দেখা যায়। উদ্যোক্তা ও তাদের পণ্যকে প্রাধান্য দিয়ে হলিডে মার্কেটে অংশগ্রহণের স্টল ফি দু’দিনের জন্য ৩ হাজার টাকা করা হয়েছে।

এবারের আসরে ৫৩ টা স্টলে দেশের সিএমএসএমই উদ্যোক্তারা তাদের তৈরি দেশিয় সব পণ্যের পসরা সাজিয়ে বসেন এই এসএমই হলিডে মার্কেটে। যার মধ্যে থাকছে- শাড়ি, সালোয়ার কামিজ, চুড়ি, লেডিস ব্যাগ, হাতে তৈরি গয়না, চামড়াজাত পণ্য, কিডস আইটেম, খেলনা, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, হোম ডেকর পণ্য, মশলা জাতীয় পণ্য, ফাস্ট ফুড, ড্রাই ফুড, জুস কর্নার, বই মেলা, প্লে জোন, খাবার দোকান ও নার্সারিসহ আরও অনেক পণ্যের সমাহার। ১১ লাখ ৪০ হাজার ৭৪৪ টাকা সেল হয়েছে – এই ৫৩টি স্টল থেকে।

আরও পড়ুন: বাংলাদেশি উদ্যোক্তাদের নেতৃত্বে যুদ্ধপীড়িত দক্ষিণ সুদানের ডিজিটাল অবকাঠামো নির্মাণ, ইন্টারনেট খাত।

১৬ তম আসরে বেস্ট সেলার এ্যাওয়ার্ড পান ‘ত্বমুন’ এর স্বত্তাধিকারী আরিফ আহমেদ প্রিন্স, তিনি এই সপ্তাহে ১ লক্ষ ৩৬ হাজার ৭০০ টাকার পণ্য বিক্রি করেছেন। এই আসরে ২য় বেস্ট সেলার পুরস্কার অর্জন করেন ‘অর্থা’র কর্ণধার নিতাই সরকার। তিনি ১ লক্ষ ১৮ হাজার টাকা ২দিনে সেল করেন এবং ১ লক্ষ ৩ হাজার টাকা সেল করে ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেটে ৩য় বেস্ট সেলস পুরষ্কার অর্জন করেন উদ্যোক্তা শাহ আলম।

এসএমই ফাউন্ডেশন এর চেয়ারম্যানের পক্ষে মহাব্যবস্থাপক মো: জাহাঙ্গীর হোসেন এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং ঐক্য ফাউন্ডেশনের পক্ষে গণমাধ্যম ও এসএমই উন্নয়ন কর্মী, ভাইস প্রেসিডেন্ট চ্যানেল আই এবং ঐক্য ফাউন্ডেশন এর চেয়ারম্যান অপু মাহফুজ উপস্থিত থেকে বেস্টসেলার পুরষ্কার বিজয়ী উদ্যোক্তাদের হাতে পুরষ্কার তুলে দেন।

হলিডে-ঐক্য মার্কেটের সড়কের দুই ধারে ৫০টি করে একশ দোকান রয়েছে। এর মধ্যে ৮০টি বরাদ্দ দেওয়া হয়েছে। এসব দোকানে এসএমইএ খাতের চামড়াজাত পণ্য, পাটজাত পণ্য, হস্তশিল্প, ফ্যাশন-লাইফস্টাইল পণ্য, হোমডেকর পণ্য, অর্গানিক কৃষিপণ্য, পার্বত্য অঞ্চলের কৃষিপণ্য, খাদ্য পণ্য ও পানীয় পাওয়া যাচ্ছে।

মার্কেট সপ্তাহে শুক্র ও শনিবার দুদিন চলবে।

উদ্যোক্তাদের জন্য হলিডে মার্কেট এর সকল তথ্য বিস্তারিত জানতে এবং স্টল বুকিং এর জন্য ‘ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেট’ এর সামাজিক পাতা (https://www.facebook.com/dnccoikkoholidaymarket?mibextid=ZbWKwL)

ডিএনসিসি – ঐক্য হলিডে মার্কেট এর সহযোগী পার্টনার হিসেবে রয়েছে এসএমই ফাউন্ডেশন এবং উন্নয়ন সহযোগী হিসেবে রয়েছে এটুআই একশপ – আইসিটি ডিভিশন এবং জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব)।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2024 newsinbiz.com.