newsinbiz.com

বাড়ানোর একদিন পরই কমল স্বর্ণের দাম

বাড়ানোর একদিন পরই স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। গতকাল বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। আজ থেকে নতুন দাম কার্যকর করা হবে।

সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুসারে, সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেটের স্বর্ণের ভরি ১ হাজার ৭৫০ টাকা কমিয়ে ১ লাখ ১০ হাজার ৬৯১ টাকা নির্ধারণ করা হয়েছে। গতকাল এটির দাম ছিল ১ লাখ ১২ হাজার ৪৪১ টাকা। এছাড়া নতুন দাম অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ১ লাখ ৫ হাজার ৬৭৬ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৯০ হাজার ৫৭১ টাকা এবং সনাতনী স্বর্ণের দাম ৭৫ হাজার ৪৬৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে গত বুধবার স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছিল বাজুস, যা গতকাল কার্যকর হয়। ওই ঘোষণা অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম ১ লাখ ১২ হাজার ৪৪১ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ১ লাখ ৭ হাজার ৩০৯ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম ৯২ হাজার ২৯ টাকা এবং সনাতনী স্বর্ণের দাম ৭৬ হাজার ৬৩২ টাকা নির্ধারণ করা হয়েছিল।

স্বর্ণের দাম বাড়ানো হলেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ২ হাজার ৯৮ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৫, ১৮ ক্যারেটের দাম ১ হাজার ৭১৪ এবং সনাতনী রুপার দাম ১ হাজার ২৮২ টাকা।

Exit mobile version