1. tayeb.rangpur@gmail.com : Newsinbiz Team : Abu Tayeb
  2. ninbangla@gmail.com : newsinbizbd :
রাজধানীতে ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেট চালু।
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
মেডিকেল অফিসার নেবে সূর্যের হাসি ক্লিনিক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪: সমাজসেবা অধিদপ্তর এ মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন কল্লোল গ্রূপ নিয়ে এলো নিজস্ব ই-কমার্স প্ল্যাটফর্ম ‘কল্লোলমার্ট.কম’ নারী উদ্যোক্তাদের জন্য আইপিডিসি উদ্বোধন করলো বিশেষায়িত উপশাখা-জয়ী থ্রি সিক্সটি বিসিক: ‘ইন্ডাস্ট্রিয়াল কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট ‘ শীর্ষক প্রশিক্ষণ কোর্স ইস্টার্ণ রিফাইনারী লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ও বাগেরহাট জেলা প্রশাসনের সহযোগিতায় ডিজিটাল মার্কেটিং ফর এসএমইজ প্রশিক্ষণ আয়োজন ‘স্মার্ট বিসিক তথা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ সভা’ উদ্ভাবনী সেবার মাধ্যমে বীমা খাতকে আকর্ষণীয় করার আহ্বান এফবিসিসিআইর

রাজধানীতে ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেট চালু।

  • আপডেট টাইম : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৩ বার
রাজধানীতে ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেট চালু।

রাজধানীতে ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেট চালু।

দীর্ঘ বিরতির পর এবং বর্ষপূর্তি উপলক্ষ্যে নতুন সাজে অনুষ্ঠিত হলো ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেট এর ১৬তম আসর। বর্ষপূর্তি উপলক্ষে স্টল ফি কমিয়ে রাখা হয় ৩০০০ টাকা এবং এবারের আসরে ১১ লাখ ৪০ হাজার ৭৪৪ টাকার পণ্য সেল হয়েছে – এ তথ্য জানিয়েছে দেশের কুটিরশিল্প, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) উদ্যোক্তাদের নিয়ে কাজ করা সংস্থা ঐক্য ফাউন্ডেশন।

আরও পড়ুন: বিনিয়োগকারীদের বিনিয়োগ পরবর্তী সকল সেবা প্রদানে বিডা বদ্ধপরিকর।

১৬ ও ১৭ ফেব্রুয়ারি নতুন সাজে আবারো শুরু হয় ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেটের ১৬ তম আসর। হলিডে মার্কেটে অংশগ্রহণে উদ্যোক্তাদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা দেখা যায়। উদ্যোক্তা ও তাদের পণ্যকে প্রাধান্য দিয়ে হলিডে মার্কেটে অংশগ্রহণের স্টল ফি দু’দিনের জন্য ৩ হাজার টাকা করা হয়েছে।

এবারের আসরে ৫৩ টা স্টলে দেশের সিএমএসএমই উদ্যোক্তারা তাদের তৈরি দেশিয় সব পণ্যের পসরা সাজিয়ে বসেন এই এসএমই হলিডে মার্কেটে। যার মধ্যে থাকছে- শাড়ি, সালোয়ার কামিজ, চুড়ি, লেডিস ব্যাগ, হাতে তৈরি গয়না, চামড়াজাত পণ্য, কিডস আইটেম, খেলনা, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, হোম ডেকর পণ্য, মশলা জাতীয় পণ্য, ফাস্ট ফুড, ড্রাই ফুড, জুস কর্নার, বই মেলা, প্লে জোন, খাবার দোকান ও নার্সারিসহ আরও অনেক পণ্যের সমাহার। ১১ লাখ ৪০ হাজার ৭৪৪ টাকা সেল হয়েছে – এই ৫৩টি স্টল থেকে।

আরও পড়ুন: বাংলাদেশি উদ্যোক্তাদের নেতৃত্বে যুদ্ধপীড়িত দক্ষিণ সুদানের ডিজিটাল অবকাঠামো নির্মাণ, ইন্টারনেট খাত।

১৬ তম আসরে বেস্ট সেলার এ্যাওয়ার্ড পান ‘ত্বমুন’ এর স্বত্তাধিকারী আরিফ আহমেদ প্রিন্স, তিনি এই সপ্তাহে ১ লক্ষ ৩৬ হাজার ৭০০ টাকার পণ্য বিক্রি করেছেন। এই আসরে ২য় বেস্ট সেলার পুরস্কার অর্জন করেন ‘অর্থা’র কর্ণধার নিতাই সরকার। তিনি ১ লক্ষ ১৮ হাজার টাকা ২দিনে সেল করেন এবং ১ লক্ষ ৩ হাজার টাকা সেল করে ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেটে ৩য় বেস্ট সেলস পুরষ্কার অর্জন করেন উদ্যোক্তা শাহ আলম।

এসএমই ফাউন্ডেশন এর চেয়ারম্যানের পক্ষে মহাব্যবস্থাপক মো: জাহাঙ্গীর হোসেন এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং ঐক্য ফাউন্ডেশনের পক্ষে গণমাধ্যম ও এসএমই উন্নয়ন কর্মী, ভাইস প্রেসিডেন্ট চ্যানেল আই এবং ঐক্য ফাউন্ডেশন এর চেয়ারম্যান অপু মাহফুজ উপস্থিত থেকে বেস্টসেলার পুরষ্কার বিজয়ী উদ্যোক্তাদের হাতে পুরষ্কার তুলে দেন।

হলিডে-ঐক্য মার্কেটের সড়কের দুই ধারে ৫০টি করে একশ দোকান রয়েছে। এর মধ্যে ৮০টি বরাদ্দ দেওয়া হয়েছে। এসব দোকানে এসএমইএ খাতের চামড়াজাত পণ্য, পাটজাত পণ্য, হস্তশিল্প, ফ্যাশন-লাইফস্টাইল পণ্য, হোমডেকর পণ্য, অর্গানিক কৃষিপণ্য, পার্বত্য অঞ্চলের কৃষিপণ্য, খাদ্য পণ্য ও পানীয় পাওয়া যাচ্ছে।

মার্কেট সপ্তাহে শুক্র ও শনিবার দুদিন চলবে।

উদ্যোক্তাদের জন্য হলিডে মার্কেট এর সকল তথ্য বিস্তারিত জানতে এবং স্টল বুকিং এর জন্য ‘ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেট’ এর সামাজিক পাতা (https://www.facebook.com/dnccoikkoholidaymarket?mibextid=ZbWKwL)

ডিএনসিসি – ঐক্য হলিডে মার্কেট এর সহযোগী পার্টনার হিসেবে রয়েছে এসএমই ফাউন্ডেশন এবং উন্নয়ন সহযোগী হিসেবে রয়েছে এটুআই একশপ – আইসিটি ডিভিশন এবং জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব)।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2024 newsinbiz.com.