1. tayeb.rangpur@gmail.com : Newsinbiz Team : Abu Tayeb
  2. ninbangla@gmail.com : newsinbizbd :
রোজার আগেই বাজার ব্যবস্থাপনায় পরিবর্তন আসবে: বাণিজ্য প্রতিমন্ত্রী।
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪: সমাজসেবা অধিদপ্তর এ মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন কল্লোল গ্রূপ নিয়ে এলো নিজস্ব ই-কমার্স প্ল্যাটফর্ম ‘কল্লোলমার্ট.কম’ নারী উদ্যোক্তাদের জন্য আইপিডিসি উদ্বোধন করলো বিশেষায়িত উপশাখা-জয়ী থ্রি সিক্সটি বিসিক: ‘ইন্ডাস্ট্রিয়াল কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট ‘ শীর্ষক প্রশিক্ষণ কোর্স বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে নিয়োগ বিজ্ঞপ্তি একাধিক পদে নিয়োগ দেবে পরিকল্পনা মন্ত্রণালয় ইস্টার্ণ রিফাইনারী লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ও বাগেরহাট জেলা প্রশাসনের সহযোগিতায় ডিজিটাল মার্কেটিং ফর এসএমইজ প্রশিক্ষণ আয়োজন ‘স্মার্ট বিসিক তথা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ সভা’

রোজার আগেই বাজার ব্যবস্থাপনায় পরিবর্তন আসবে: বাণিজ্য প্রতিমন্ত্রী।

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫০ বার
বানিজ্য প্রতি মন্ত্রি

রোজার আগেই বাজার ব্যবস্থাপনায় পরিবর্তন আসবে: বাণিজ্য প্রতিমন্ত্রী।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) আয়োজিত ত্রৈমাসিক মধ্যাহ্নভোজ বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুসভায় বলেন রোজার আগেই বাজার ব্যবস্থাপনায় পরিবর্তন আসবে বলে জানিয়েছেন । তিনি বলেন, কৃষি, খাদ্য ও বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মিলিত পদক্ষেপ নেয়া হচ্ছে। এর মাধ্যমে বাজার ব্যবস্থাপনা ঢেলে সাজাতে চাচ্ছি। পহেলা মার্চ থেকে এ পরিবর্তন দেখবে দেশ। ভোক্তা থেকে উৎপাদক পর্যায়ে সর্বাত্মক ব্যবস্থা নেয়া হবে।

আরোও বলেন, মার্চ থেকে চালের বস্তায় লেবেল থাকবে। সেখানে ধান উৎপাদনের বছর, তারিখ, উৎপাদন মূল্য, পাইকারি মূল্য, খুচরা মূল্য লেখা থাকবে। এখানে দাম বাড়িয়ে কারসাজি করা যাবে না।

আরো পড়ুনঃ বাংলাদেশি উদ্যোক্তাদের নেতৃত্বে যুদ্ধপীড়িত দক্ষিণ সুদানের ডিজিটাল অবকাঠামো নির্মাণ, ইন্টারনেট খাত।

তিনি বলেন, এক বাজারে দাম বাড়লে অন্য বাজারে তা কম থাকলেও বাড়িয়ে দেওয়া হয়। অথচ দাম কমানোর ক্ষেত্রে অজুহাত দেখিয়ে সময়ক্ষেপণ করা হয়। পহেলা মার্চ থেকে ওয়েবভিত্তিক পণ্যের দাম লেখা থাকবে। সেখানে কোন বাজারে কি দাম সেটা উল্লেখ থাকবে। কম-বেশি করে নেওয়ার সুযোগ থাকবে না।

তিনি আরও বলেন, বাজারে একটা ইতিবাচক পরিবর্তন দেখার প্রত্যাশা করছি। প্রতিটি মন্ত্রণালয় এটাকে প্রাধান্য দিয়ে কাজ করছে। আস্তা রাখুন, পজিটিভ কিছু দিতে পারব।

আরো পড়ুনঃ এফবিসিসিআই ও আইইউবিএটি যৌথভাবে প্রশিক্ষণ, কর্মসংস্থান এবং গবেষণায় কাজ করবে।

ব্যবসায়ীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের মুসলিম দেশে রমজানে পণ্যের দাম কমাতে মালিকরা নমনীয় আচরণ করেন। সৌদি আরবে বড় বড় খেজুর মালিকরা খেজুর নিয়ে দাঁড়িয়ে থাকেন। দয়া করে আপনারও এবারের রমজানে অন্তত নমনীয় হোন।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, রোজায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, পণ্য সরবরাহ, বাজার মনিটরিংসহ নানামুখী পদক্ষেপ থাকবে। এসব পদক্ষেপের ফলে রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে থাকবে। নিরবচ্ছিন্ন পণ্য সরবরাহ করা গেলে কেউ মজুতদারি করে দাম বাড়াতে পারবে না।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2024 newsinbiz.com.