1. tayeb.rangpur@gmail.com : Newsinbiz Team : Abu Tayeb
  2. ninbangla@gmail.com : newsinbizbd :
এফবিসিসিআই ও আইইউবিএটি যৌথভাবে প্রশিক্ষণ, কর্মসংস্থান এবং গবেষণায়  কাজ করবে।
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
মেডিকেল অফিসার নেবে সূর্যের হাসি ক্লিনিক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪: সমাজসেবা অধিদপ্তর এ মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন কল্লোল গ্রূপ নিয়ে এলো নিজস্ব ই-কমার্স প্ল্যাটফর্ম ‘কল্লোলমার্ট.কম’ নারী উদ্যোক্তাদের জন্য আইপিডিসি উদ্বোধন করলো বিশেষায়িত উপশাখা-জয়ী থ্রি সিক্সটি বিসিক: ‘ইন্ডাস্ট্রিয়াল কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট ‘ শীর্ষক প্রশিক্ষণ কোর্স ইস্টার্ণ রিফাইনারী লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ও বাগেরহাট জেলা প্রশাসনের সহযোগিতায় ডিজিটাল মার্কেটিং ফর এসএমইজ প্রশিক্ষণ আয়োজন ‘স্মার্ট বিসিক তথা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ সভা’ উদ্ভাবনী সেবার মাধ্যমে বীমা খাতকে আকর্ষণীয় করার আহ্বান এফবিসিসিআইর

এফবিসিসিআই ও আইইউবিএটি যৌথভাবে প্রশিক্ষণ, কর্মসংস্থান এবং গবেষণায়  কাজ করবে।

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯৬ বার
এফবিসিসিআই ও আইইউবিএটি যৌথভাবে প্রশিক্ষণ, কর্মসংস্থান এবং গবেষণায় কাজ করবে।

এফবিসিসিআই ও আইইউবিএটি যৌথভাবে প্রশিক্ষণ, কর্মসংস্থান এবং গবেষণায়  কাজ করবে।

শিল্পের চাহিদা অনুযায়ী দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং ইন্টারন্যাশলনার ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি, বাংলাদেশ (আইইউবিএটি) চতুর্থ শিল্প বিপ্লবের সুফলকে কাজে লাগাতে দক্ষ কর্মী তৈরি, তাদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি এবং গবেষণা ও উন্নয়নের বিষয়ে একসঙ্গে কাজ করবে।

নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝতা স্মারকে সই করেছেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম এবং আইইউবিএটি’র উপাচার্য ড. আব্দুর রব।এফবিসিসিআই কার্যালয়ে এ বিষয়ে একটি সমঝোতা চুক্তি সই করেছে উভয় প্রতিষ্ঠান।

আরো পড়ুন- দক্ষিণ এশীয় এয়ারলাইনসগুলোর সহযোগিতা বিষয়ে ঢাকায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

সমঝোতা চুক্তির আওতায় আইইউবিএটি’র শিক্ষার্থীদের জন্য যৌথভাবে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা, শিক্ষানবিশ কাজের ব্যবস্থা করা হবে। সেইসঙ্গে শিল্প-সংশ্লিষ্টদের সমন্বয়ে শিক্ষার্থীদের জন্য বিশেষ সেশন এবং পেশাগত উন্নয়নমূলক কোর্স পরিচালনার বিষয়েও একসঙ্গে কাজ করবে এফবিসিসিআই এবং আইইউবিএটি। এছাড়া, গবেষণা ও উন্নয়ন এবং উদ্ভাবনের লক্ষ্যে নিজেদের মধ্যে তথ্য আদান-প্রদান করবে উভয় পক্ষ।

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম আশাবাদ ব্যক্ত করেন, পণ্যের উৎপাদনশীলতা, বৈচিত্র্যকরণ, মূল্য সংযোজন এবং আন্তর্জাতিক বাজারে নিজেদের প্রতিযোগিতা সক্ষমতা বৃদ্ধিসহ দেশের ব্যবসা, বাণিজ্য ও শিল্পের টেকসই উন্নয়নে এই সমঝোতা চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে ।

আরো পড়ুন- সোশ্যাল ইসলামী ব্যাংকে বাংলা কিউআর কোডে লেনদেন শুরু।

আইইউবিএটি’র উপাচার্য ড. আব্দুর রব জানান, দেশে দক্ষ কর্মীবাহিনী গড়ে তুলতে ইন্ডাস্ট্রি এবং অ্যাকাডেমিয়ার সমন্বিত উদ্যোগের বিকল্প নেই। এ ক্ষেত্রে এফবিসিসিআই এবং আইইউবিএটি’র মধ্যকার এই যৌথ প্রচেষ্টা একটি উজ্জ্বল উদাহরণ হয়ে থাকবে।

আরো পড়ুন- প্রধানমন্ত্রীর সঙ্গে শিপার্স কাউন্সিলের সৌজন্য সাক্ষাৎ

এ সময় উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী, সহ-সভাপতি খায়রুল হুদা চপল, মো. মুনির হোসেন, কলেজ অব এগ্রিকালচারাল সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. মো. শহিদুল্লাহ মিঞা, এফবিসিসিআই’র সাবেক পরিচালক এবং কলেজ অব এগ্রিকালচারাল সায়েন্সেসের অধ্যাপক ড. ফেরদৌসী বেগমসহ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2024 newsinbiz.com.