1. tayeb.rangpur@gmail.com : Newsinbiz Team : Abu Tayeb
  2. ninbangla@gmail.com : newsinbizbd :
এসএমই ফাউন্ডেশনের নারী-উদ্যোক্তা উন্নয়ন উইংয়ের তত্ত্বাবধানে ঢাকায় নারী-উদ্যোক্তাদের জন্য 'গহনা তৈরি' কর্মশালা আয়োজন।
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
মেডিকেল অফিসার নেবে সূর্যের হাসি ক্লিনিক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪: সমাজসেবা অধিদপ্তর এ মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন কল্লোল গ্রূপ নিয়ে এলো নিজস্ব ই-কমার্স প্ল্যাটফর্ম ‘কল্লোলমার্ট.কম’ নারী উদ্যোক্তাদের জন্য আইপিডিসি উদ্বোধন করলো বিশেষায়িত উপশাখা-জয়ী থ্রি সিক্সটি বিসিক: ‘ইন্ডাস্ট্রিয়াল কমপ্লায়েন্স ম্যানেজমেন্ট ‘ শীর্ষক প্রশিক্ষণ কোর্স ইস্টার্ণ রিফাইনারী লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ও বাগেরহাট জেলা প্রশাসনের সহযোগিতায় ডিজিটাল মার্কেটিং ফর এসএমইজ প্রশিক্ষণ আয়োজন ‘স্মার্ট বিসিক তথা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ সভা’ উদ্ভাবনী সেবার মাধ্যমে বীমা খাতকে আকর্ষণীয় করার আহ্বান এফবিসিসিআইর

এসএমই ফাউন্ডেশনের নারী-উদ্যোক্তা উন্নয়ন উইংয়ের তত্ত্বাবধানে ঢাকায় নারী-উদ্যোক্তাদের জন্য ‘গহনা তৈরি’ কর্মশালা আয়োজন।

  • আপডেট টাইম : সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ৬৮ বার
এসএমই ফাউন্ডেশনের নারী-উদ্যোক্তা উন্নয়ন উইংয়ের তত্ত্বাবধানে ঢাকায় নারী-উদ্যোক্তাদের জন্য 'গহনা তৈরি' কর্মশালা আয়োজন।

ঢাকায় নারী-উদ্যোক্তাদের জন্য ‘গহনা তৈরি’ কর্মশালা আয়োজন।

২৭-২৯ ফেব্রুয়ারি ২০২৪ এসএমই ফাউন্ডেশনের নারী-উদ্যোক্তা উন্নয়ন উইংয়ের তত্ত্বাবধানে ঢাকায় নারী-উদ্যোক্তাদের জন্য ‘গহনা তৈরি’ কর্মশালা আয়োজন।

এসএমই ফাউন্ডেশনের সম্মেলন কক্ষে আয়োজিত কর্মশালায় গহনা ও ফ্যাশন ডিজাইন ব্যবসার সাথে জড়িত ৩০জন নারী-উদ্যোক্তা অংশগ্রহণ করেন। কর্মশালায় প্রশিক্ষক ছিলেন জুয়েলারি মেকিং-এ আন্তর্জাতিক ডিগ্রিধারী কনক দ্যা জুয়েলারি প্যালেস-এর স্বত্বাধিকারী জনাব লায়লা খায়ের কনক ।

আরো পড়ুনঃ হস্তশিল্পে প্রধান চ্যালেঞ্জ পুঁজির অভাব
কর্মশালার শেষ দিন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান কর্মশালা পরিদর্শন ও উদ্যোক্তাদের সাথে গহনা শিল্পের বর্তমান বাজার, উদ্যোক্তাদের বাজার সংযোগ নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, সময়ের সাথে তৈরি নিত্য নতুন ডিজাইনের কাস্টমাইজড গহনার চাহিদা এখন তুঙ্গে। বাজারের চাহিদাকে কাজে লাগিয়ে সকল শ্রেণীর ক্রেতাদের টার্গেট করে গহনা তৈরি ও প্রদর্শনীর ব্যবস্থা করলে উদ্যোক্তাগণ লাভবান হরেন এবং এ ব্যাপারে এসএমই ফাউন্ডেশন সর্বাত্মক সহায়তা করবে বলে আশ্বস্ত করেন তিনি।

এসএমই ফাউন্ডেশনের নারী-উদ্যোক্তা উন্নয়ন উইংয়ের তত্ত্বাবধানে ঢাকায় নারী-উদ্যোক্তাদের জন্য 'গহনা তৈরি' কর্মশালা আয়োজন।

 

আরো পড়ুনঃ সিলেট জেলায়, এসএমই ফাউন্ডেশন কর্তৃক ’স্মার্ট প্রডাক্ট ফটোগ্রাফি’ বিষয়ক দুই দিনব্যাপী কর্মশালা আয়োজন করা হয়।

তিন দিনব্যাপী আয়োজিত কর্মশালায় উদ্যোক্তাগণ গহনা তৈরির বিভিন্ন কলাকৌশল, ডিজাইন ও কালার সেন্স ডেভেলপমেন্ট, দেশীয় কাঁচামালের ব্যবহারে আধুনিক জুয়েলারি, ফ্যাশন গার্মেন্টস এর উদ্দীষ্ট অংশকে ব্যবহার করে নান্দনিক ডিজাইনের গহনা তৈরির বিষয়ে ব্যবহারিক শিক্ষা প্রদান করা হয়। কর্মশালা শেষে এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক (অ. দা.) জনাব সালাহউদ্দিন মাহমুদ, মহাব্যবস্থাপক জনাব ফারজানা খান এবং সহকারী মহাব্যবস্থাপক জনাব মুহাম্মদ মাসুদুর রহমান উদ্যোক্তাদের মাঝে সনদ প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2024 newsinbiz.com.